মেসি বাংলাদেশে সবচেয়ে বেসি জনপ্রিয়!
মেসি বাংলাদেশে সবচেয়ে বেসি জনপ্রিয়!

বাঙালি খেলা পাগল! সেটা ক্রিটেক হোক আর ফুটবল হোক। বিশ্বকাপ ফুটবল হলে তো কোন কথাই নেই। অফিস আদালত কিংবা গুরুত্বপূর্ণ কাজ সবকিছুকেই ছুটি দিতে কোন কার্পণ্য নেই এই বাঙালির।

ফুটবল নিয়ে বাংলাদেশের বেশির ভাগ মানুষ আর্জেন্টিনা আর ব্রাজিল দু’ভাগে বিভক্ত বললে বড় ধরনের কোনো ভুল হবে না। এ দেশের সমর্থকরা এখন আর্জেন্টিনার মূল ভরসা মনে করেন লিওনাল মেসিকে আর ব্রাজিলের সমর্থকরা নেইমারকে।

তবে অনেকেই মনে করেন বাংলাদেশিরা হয়ত একটু বেশিই মেসির জন্য প্রার্থনা করছেন। কারণ এদেশে মেসি ভক্তের সংখ্যা সারাবিশ্বের চেয়ে বেশি। এমনকি মেসির দেশ আর্জেন্টিনার চেয়েও বেশি।

ফেসবুক ফ্যান ম্যাপ অনুসারে, মেসির ভক্তের সংখ্যা আর্জেন্টিনার চেয়েও বাংলাদেশে বেশি। শুধুমাত্র বিশ্বকাপ সময়ের জন্য ফেসবুক কর্তৃপক্ষ ‘ফেসবুক ফ্যান ম্যাপ’ অ্যাপ্লিকেশন চালু করেছে। এখানে মেসির বাংলাদেশে ৠাঙ্ক নাম্বার ওয়ান। কারণ বাংলাদেশ থেকেই মেসির পক্ষে সর্বোচ্চ ভোট পড়েছে।

বর্তমানে সারাবিশ্বে মেসি ভক্তের সংখ্যা ৫ কোটি ৮৮ লাখের বেশি।

যদিও বাংলাদেশ বিশ্বকাপে অংশগ্রহণ করছে না তারপরও বিশ্বকাপ নিয়ে এদেশে উচ্ছ্বাস অংশগ্রহণকারী দেশেল তুলনায় কোনো অংশেই কম নয়। এদের মধ্যে আর্জেন্টিনা শীর্ষে।

২০১১ সালের ৬ সেপ্টেম্বর নাইজেরিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলার জন্য ঢাকায় আসলে মেসির জনপ্রিয়তা আরো বেড়ে যায় এদেশে।

ফেসবুক ফ্যান পেজে বিশ্বব্যাপী সবচেয়ে বেশি ভক্ত রয়েছে পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। তার বিশ্বব্যাপী ভক্তের সংখ্যা ৮ কোটি ৬৩ লাখের বেশি।

Kindly Share This Post »»

0 comments :

Post a Comment